ক্যান্টনমেন্ট কলেজ যশোরে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদনের বিজ্ঞপ্তি।**করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত শিক্ষক/কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের তথ্য ।**Golden Jubilee Ceremony & Reunion 2019 Magazine** জনাব মোঃ আমিনুর রহমান, অধ্যক্ষ, ক্যান্টনমেন্ট কলেজ যশোর এর অনাপত্তি সনদ ( NOC ) ** HSC Result-2019 **০৬ মাস মেয়াদী কম্পিউটার প্রশিক্ষণ ও মটর ড্রাইভিং কোর্স এ আগামী ০৫/০৮/২০১৯ ইং তারিখ পর্যন্ত ভর্তির বিজ্ঞপ্তি ** ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি ** ২০১৬ সালের মাস্টার্স পরীক্ষার আবেদন ফরম পূরনের বিজ্ঞপ্তি ** ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে অনার্সে ভর্তি ফরম পূরনের বিজ্ঞপ্তি

বিভিন্ন অর্জন সমূহ:

◙ ২০০২ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়।
◙ ২০০২, ২০০৩, ২০০৪ ও ২০১০ সালে পাবলিক কলেজসমূহের মধ্যে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়ে সেনা প্রধানের ট্রফি প্রাপ্তির গৌরব অর্জন করে।
◙ ২০১১ সালে ০১ জন ছাত্রের আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় ৫০০০ ও ১০০০০ মিঃ দূর পাল্লার দৌড়ে স্বর্ণপদক অর্জন করে ।
◙ ২০১৩ সালে বার্ষিক প্রশিক্ষণ ক্যাম্পে একজন ক্যাডেট শ্রেষ্ঠ ফায়ারার নির্বাচিত হওয়ায় জিওসি মহোদয় কর্তৃক একটি ল্যাপটপ পুরস্কার প্রাপ্ত হয়েছে।
◙ ২০১৩ সালে জাতীয় পর্যায়ে রসায়ন অলিম্পিয়াডে স্বর্ণপদক লাভ করে।
◙ একই বছর জাতীয় পর্যায়ে সাধারণ জ্ঞানে স্বর্ণপদক লাভ করে।
◙ ২০১৫ সালে প্রথম আলো আয়োজিত ’ভাষা প্রতিযোগে’ জাতীয় পর্যায়ে স্বর্ণপদক লাভ করে।
◙ ২০১৫ সালে ক্যান্টনমেন্ট কলেজসমূহের মধ্যে জাতীয় পর্যায়ে সংসদীয় বিতর্কে রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।
◙ ২০১৫ সালে জাতীয় পর্যায়ে সাধারণ জ্ঞানে স্বর্ণপদক লাভ করে।
◙ ২০১৫ সালে সশ্রস্ত্র বাহিনী দিবসে আয়োজিত রচনা প্রতিযোগিতায় আমাদের শিক্ষার্থী প্রথম স্থান অর্জন করে।
◙ ২০১৫ সালে অত্র কলেজের বিবিএ বিভাগের একজন ছাত্রী পরিবেশ দূষণ রোধের উপর জাপানে অনুষ্ঠিত 20″ International Forum on Arsenic Contamination of Groundwater এর উপর একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করে ।
◙ ২০১৬ সালে আন্তঃক্যান্টনমেন্ট কলেজ বিতর্ক প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।
◙ ২০১৬ সালের বিজয় দিবস ক্রিকেট প্রতিযোগীতায় জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
◙ ২০১৭ সালের আঞ্চলিক গণিত অলিম্পিয়াডে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করে এবং রুবিকিউবস প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে।
◙ ২০১৭ সালের আঞ্চলিক পর্যায়ে রসায়ন অলিম্পিয়াডে ৩য় ও ১১তম স্থান এবং ফিজিক্স অলিম্পিয়াডে ৯ম স্থান অর্জন করেছে।
◙ ২০১৭ সালে এ প্রতিষ্ঠানের বিএনসিসি (সেনা) শাখা হতে ০২ জন শিক্ষার্থী রাষ্ট্রীয় সফরে শ্রীলংকা ও ভারতে গমন করে, এছাড়া ২০১৬ সালে ০২ জন শিক্ষার্থী রাষ্ট্রীয় সফরে শ্রীলংকা ও ভারতে গমন করে, ২০১৫ সালে ০১ জন শিক্ষার্থী রাষ্ট্রীয় সফরে শ্রীলংকায় গমন করে, ২০১৪ সালে ০১ জন শিক্ষার্থী রাষ্ট্রীয় সফরে শ্রীলংকায় গমন করে, ২০১২ সালে ০১ জন শিক্ষার্থী রাষ্ট্রীয় সফরে শ্রীলংকায় গমন করে এবং ২০১০ সালে ০১ জন শিক্ষার্থী মালদ্বীপ ও ভারতে গমন করে।
◙ ২০১৭ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ-এর উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১৮টি ইভেন্টে ১ম স্থান অধিকার করে। জেলা পর্যায়ে ১৬টি ইভেন্টে ১ম স্থান অধিকার করে। বিভাগীয় পর্যায়ে ০৫টি ইভেন্টে ১ম স্থান অধিকার করে এবং জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে ১টি ছাত্র তাৎক্ষনিক অভিনয়ে ৩য় স্থান অধিকার করে।
◙ ২০১৭ সালের সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগীতায় অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ০৩ জন শিক্ষার্থী ১ম ও ০১ জন শিক্ষার্থী ২য় স্থান অধিকার করে। জেলা পর্যায়ে অংশগ্রহণ করে ০১ জন ১ম ও ০১ জন দ্বিতীয় স্থান অধিকার করে।
◙ ২০১৮ সালের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহে অত্র কলেজের বিএনসিসি সেনা শাখা উপজেলা, জেলা এবং খুলনা বিভাগের শ্রেষ্ঠ বিএনসিসি প্লাটুন এবং বিবিএনসিসি সেনা শাখার দায়িত্ব প্রাপ্ত শিক্ষক সহকারি অধ্যাপক এবং পিইউও মোঃ শরিফুল ইসলাম খুলনা বিভাগের শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক হিসেবে মনোনীত হয়েছে।
◙ ২০১৮ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা ও জেলা পর্যায়ে ক্যান্টনমেন্ট কলেজ যশোর; শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং মেহেদী হাসান অনিক শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হয়েছে। উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১৬টি ইভেন্টে ১ম স্থান অধিকার করে। জেলা পর্যায়ের প্রতিযোগীতায় ১৩টি ইভেন্টে ১ম স্থান অধিকার করে এবং বিভাগীয় পর্যায়ে ০২টি ইভেন্টে ১ম স্থান অধিকার করে।
◙ ২০১৮ সালের আন্তঃক্যান্টঃ পাবলিক স্কুল ও কলেজ এর ক্রীড়া প্রতিযোগিতায় অত্র কলেজের ছাত্র-ছাত্রীরা ফুটবল, ভলিবল ও টিটি খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
◙ ২০১৮ সালের আন্তঃক্যান্টঃ পাবলিক স্কুল ও কলেজ এর বিতর্ক প্রতিযোগিতায় অত্র কলেজের ছাত্র-ছাত্রীরা খুলনা অঞ্চলে প্রথম স্থান অধিকার করে এবং সারা দেশের মধ্যে রানাআপ হওয়ার গৌরব অর্জন করে।
◙ ২০১৮ তে শত বর্ষ রোভারিং উপলক্ষে সাইকেল রেলিতে অত্র কলেজের ৪ জন রোভার অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে।
◙ ২০১৮ ও ২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে খুলনা বিভাগের মধ্যে বিএনসিসি সেনা শাখা শ্রেষ্ঠ প্লাটুন এবং বিএনসিসি’র শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়।
◙ ২০১৮ তে শত বর্ষ রোভার মুড রোভার পল্লী, গাজীপুরে অংশগ্রহণ করে অত্র কলেজের রোভার ইউনিট সেরাদের সেরা হওয়ার গৌরব অর্জন করে।
◙ ২০১৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ র‌্যাংকিং খুলনা অঞ্চলের মধ্যে ৫ম এবং ২০১৬ সালে ৭ম হওয়ার গৌরব অর্জন করে।
◙ ২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে খুলনা বিভাগের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করে।